ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

কক্সবাজার জেলা প্রেসক্লাব’র কার্যালয় শুভ উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি :: পর্যটন নগরী কক্সবাজারে বিচারপ্রার্থী তথা ফরিয়াদিদের মনের ভেতর লুকিয়ে থাকা কথাগুলো তুলে আনতে পারবে জেলা প্রেসক্লাবে অন্তর্ভূক্ত সাংবাদিকরা। কক্সবাজার জেলা প্রেসক্লাবের কার্যালয় উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা এ কথা বলেন। জেলা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় অনুসন্ধানী রিপোর্টে জেলার বিভিন্নভাবে নির্যাতিত ও সেবাপ্রার্থী হাজার হাজার মানুষের ফরিয়াদ সংবাদপত্রের মাধ্যমে সরকারের নজরে আনার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, আমার ধারণা জন্মেছে যে, কক্সবাজার জেলা প্রেসক্লাব গঠিত হওয়ার পর সদস্যরা যেভাবে জেলা প্রেসক্লাবকে এগিয়ে নিয়ে যাচ্ছে, তদ্রুপ জেলার প্রত্যন্ত অঞ্চলে নিরবে নিভৃতে কাঁদা ফরিয়াদি দু:খি মানুষদের কথা সংবাদ মাধ্যমে তুলে ধরতে সক্ষম হবেন। সোমবার ২১ ফেব্রুয়ারি জাঁকজমকপূর্নভাবে কক্সবাজার জেলা প্রেসক্লাবের প্রধান কার্যালয় শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২১ ফেব্রুয়ারি ২০২২ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বঙ্গবন্ধু’র প্রতিকৃতি ও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সোমবার বিকেল ৩ ঘটিকায় কক্সবাজার আছাদ কমপ্লেক্সের ৪র্থ তলায় জেলা প্রেসক্লাব প্রধান কার্যালয় ফিতা কেটে শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি চেম্বার অব কমার্সের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা, বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও কক্সবাজার চেম্বার অব কমার্সের সহসভাপতি আব্দুল খালেক।
কক্সবাজার জেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক জাহেদ হোসেনের কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে জেলা প্রেসক্লাবের সদস্য মো: শহীদুল্লাহ সঞ্চালনায় শুভ উদ্ধোধন অনুষ্ঠিত হয়।

স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী। জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ফরিদুল আলম শাহীন, সাধারণ সম্পাদক এইচএম এরশাদ। জেলা প্রেসক্লাবের সদস্য রিয়াজ মোর্শেদ, করিম উল্লাহ কলিম, এম জসিম উদ্দিন, সাইফুল ইসলাম, টেকনাফ উপজেলা প্রেস ক্লাবের সভাপতি নুরুল হোসাইন, উখিয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোসলেহ উদ্দিন, মহেশখালী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মো: ইউনুছ, চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ইবনে আমিন, কক্সবাজার সদর উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আবুল হাশেম ও সাধারণ সম্পাদক পূর্ণ বধন বড়ুয়া সভায় বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত নয়টি উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।
শুভ উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি আবদুল খালেক বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার সাংবাদিকদের ও সংবাদপত্রের স্বাধীনতা দিয়েছেন। ইতোপূর্বে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের গঠনমুলক সমালোচনা করতে সাংবাদিকদের আহ্বান জানিয়েছেন। সাংবাদিকগণ হচ্ছেন জাতির বিবেক। আর সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পন, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। তাই সৎ ও নির্ভীক সাংবাদিকতাই দেশ ও জাতির মঙ্গল বয়ে আনে। দেশ- মাটি-মানুষের কল্যাণ কামনা করে।

তিনি আরও বলেন, কক্সবাজার জেলা প্রেসক্লাব যেন গণমানুষের কথা বলে, দেশের স্বাধীনতার কথা তুলে ধরার পাশাপাশি বস্তনিষ্ট সংবাদ পরিবেশন করবে এটা আমার বিশ্বাস। তিনি বলেন, এই সংগঠন স্বাধীনতার পক্ষের শক্তি।

সমাপনি বক্তব্যে জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলুল কাদের চৌধুরী বলেন, কক্সবাজার জেলা প্রেসক্লাব অন্যায়ের বিরুদ্ধে কাজ করবে এবং অবহেলিত নির্যাতিত মানুষের কথা তুলে ধরবে। সাংবাদিকতা একটি মহৎ পেশা। এই পেশা যেন কলুষিত না হয়- সেদিকে খেয়াল রাখতে হবে।

পাঠকের মতামত: